Sunday, March 13, 2016

“আমিতো ক্বুরান পড়ার সময়ই পাইনা...”




জিবন ঘনিষ্ঠ একটি আর্টিকেল। আপনার পড়া হলে শেয়ার করতে ভুলবেন না
বর্তমান যুগে ফেইস বুকের চাইতে বড় ক্ষতিকর জিনিস খুব কমই আছে। এখানে সবচাইতে বড় ক্ষতিকর জিনিস হচ্ছে bad company বা খারাপ সংগী, যা দ্বীনের জন্য মারাত্মক ক্ষতিকর। আল্লাহর কাছে সবচাইতে নিকৃষ্ট স্থান হচ্ছে বাজার। আমার দৃষ্টিতে ফেইসবুকের কিছু বিষয় বাজারের চাইতে খারাপ এবং ক্ষতিকর। তার কিছু কারণ আমি উল্লেখ করছিঃ
(১) লজ্জাহীন নারী ও পুরুষেরা ফেইসবুকে নিজেদের হারাম ও পাপের কথা লিখছে এবং তাদের ছবি প্রকাশ করছে। এইভাবে নারী ও পুরুষেরা বিপরীত লিঙ্গের বন্ধুদেরকে জিনা-ব্যভিচার ও নানারকম হারাম কাজের দিকে দাওয়াত দিচ্ছে।
(২) দুনিয়া পূজারী লোকেরা তাদের দুনিয়াবী উপকরণ দ্বারা মুসলমানদেরকে দুনিয়া নিয়ে প্রতিযোগীতা করার জন্যে উৎসাহিত করছে।
(৩) অশ্লীল ছবি ও ভিডিও প্রচার করা হচ্ছে। মানুষকে নিজের নফসের গোলামীর দিকে উদ্ধুদ্ধ করা হচ্ছে।
(৪) নারী ও পুরুষের অবাধ কথা বলা ও যোগাযোগের দ্বারা নারী পুরুষের মাঝে পারস্পরিক লজ্জা-শরম বোধ একেবারেই উঠে যাচ্ছে। যার কারণে খুব সহজেই পুরুষেরা নারীদেরকে অন্যায়ভাবে ভোগ করার সুযোগ পাচ্ছে।
(৫) দ্বীনের দাওয়াত, তাবলীগ, ইসলামী পেইজে, ইসলামিস্ট ইত্যাদি নাম দিয়ে বিভিন্ন আইডি ও পেইজ থেকে ধর্মীয় ব্যপারে মানুষদেরকে গোমরাহ বানানো হচ্ছে। অত্যন্ত কৌশলে সরলমনা মুসলমানদেরকে শিরক ও বিদাতের দিকে নিয়ে যাচ্ছে একশ্রেণীর ধোঁকাবাজ, জাহিল ইসলাম প্রচারকারীরা।
(৬) বেহুদা কথা ও কাজ দেখে, শুনে বা পড়ে, সেইগুলোও নিয়ে আলোচনায় শরীক হয়ে মুসলমানেরা মূল্যবান সময় নষ্ট করছে।
যাই হোক, ফেইসবুকে অনর্থক, অপ্রয়োজনীয় বা হারাম কাজের পেছনে সময় নষ্ট করে আমরা যে নিজেদের অজান্তেই আমাদের কত বড় ক্ষতি করে ফেলছি, সেটা নিয়ে একজন শায়খের কিছু মূল্যবান কথা শুনুন। আল্লাহ আমাদেরকে হেফাজত করুন।

No comments:

Post a Comment