Wednesday, June 10, 2015

এধরনের আপত্তিকর বা হারাম পোশাক পরিধান করার ভয়াবহতা




আসসালামু আলাইকুম
বর্তমানে আমাদের শত্রুরা যে সমস্ত জিনিস দ্বারা আমাদের ঈমান-আমান নষ্ট করার জন্য এবং আমাদের আচার-অনুষ্ঠান ও সংস্কৃতিকে ধ্বংস করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে তার মধ্যে একটি হলো, তাদের উদ্ভাবিত ও তৈরীকৃত বিভিন্ন ধরণের ডিজাইনের পোশাক-পরিচ্ছদ। যার সাহায্যে তারা মুসলমানদের চরিত্র ধ্বংসের জন্য কাজ চালিয়ে যাচ্ছে। ঐ সমস্ত কাফের, মুশরিক, ইয়াহুদী ও খ্রীষ্টানদের দেশ হ’তে আমদানিকৃত ডিজাইনের পোশাকগুলির কতক খুবই খাট মাপের, কতক খুবই আঁটসাঁট অর্থাৎ টাইট-ফিট করে তৈরী, আবার কতক এত পাতলা যে তা দিয়ে শরীরের সব অঙ্গপ্রত্যঙ্গ দেখা যায়। ফলে পোশাক পরার যে আসল লক্ষ্য সতর ঢাকা সে সতর ঢাকা আর পূর্ণাঙ্গভাবে হয়ে উঠে না। এসব পোশাকের অনেক ডিজাইন পরিধান করা মোটেও জায়েয নয়। এমনকি মহিলাদের মাঝে এবং মাহরাম পুরুষদের মাঝেও এসব ডিজাইনের পোশাক পরা জায়েয নয়। এধরনের আপত্তিকর বা হারাম পোশাক পরিধান করার ভয়াবহতা সম্পর্কে রাসূলুল্লাহ (ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন,
(صِنْفَانِ مِنْ أَهْلِ النَّارِ لَمْ أَرَهُمَا قَوْمٌ مَّعَهُمْ سِبَاطٌ كَأَذْنَابِ الْبَقَرِ يَضْرِبُوْنَ بِهَا النَّاسَ وَنِسَاءٌ كَاسِيَاتٌ عَارِيَاتٌ مُمِيْلاَتٌ مَائِلاَتٌ رُؤُوْسُهُنَّ كَأَسْنِمَةِ الْبُخْتِ المْاَئِلَةِ لاَيَدْخُلْنَ الْجَنَّةَ وَلاَ يَجِدْنَ رِيْحَهَا وَ إِنَّ رِيْحَهَا لَيُوْجَدُ مِنْ مَّسِيْرَةٍ كَذَا وَ كَذَ ا)
(مسلم ৩/১৬৮০).
অর্থঃ “দুই শ্রেণীর জাহান্নামীকে আমি দেখিনি। প্রথম শ্রেণী যাদের হাতে থাকবে গরুর লেজের মত ছড়ি, তা দ্বারা তারা লোকদেরকে প্রহার করবে। দ্বিতীয় শ্রেণী ঐ সকল রমণী, যারা বস্ত্র পরিহিতা অথচ উলঙ্গ, নেকাব বিহীনা, প্রেম-ভালবাসা স্থাপনকারিণী। তাদের মাথা হবে লম্বা ঘাড়বিশিষ্ট উটের চুঁটির মত। তারা জান্নাতে প্রবেশ করবে না আর তারা জান্নাতের সুগন্ধিও পাবে না। অথচ জান্নাতের সুগন্ধ এত এত দূর থেকেও অর্থাৎ বহুদূর থেকেও পাওয়া যাবে” (মুসলিম ৩/১৬৮০)।
যে সকল মহিলা নীচের দিকে বা অন্যান্য দিকে দীর্ঘ ফাড়া পোশাক পরিধান করে তারাও উক্ত হাদীছের বিধানভুক্ত হবে। এগুলি পরে বসলে তাদের সতরের অংশবিশেষ প্রকাশ হয়ে যায়। এতে সতর প্রকাশের পাশাপাশি কাফিরদের সাথে সাদৃশ্য, তাদের কৃষ্টি-কালচারের অন্ধ অনুকরণ ও তাদের উদ্ভাবিত অশালীন পোশাকের অনুসরণ করা হয়।
কোন কোন পোশাকে আবার অশালীন ছবি অঙ্কিত থাকে। যেমন গায়কদের ছবি, বাদক দলের ছবি, মদপাত্রের ছবি, প্রাণীর ছবি, ক্রশের ছবি, অবৈধ সভা-সমিতি ও ক্লাবের ছবি ইত্যাদি। আর অনেক পোশাকে মান-ইয্যত নষ্টকারী কথাও লেখা থাকে। অনেক সময় বিদেশী ভাষাতেও এসব লেখা দেখা যায়। এ জাতীয় পোশাক পরিহার করা অবশ্যই কর্তব্য।

No comments:

Post a Comment