Monday, May 14, 2018

"যিনা না করেও যেই নারীরা যিনাকারিনী"





"যিনা না করেও যেই নারীরা যিনাকারিনী"
_________________________
.
.
কোনো নারী যদি পারফিউম, সেন্ট, বা বডি স্প্রে দিয়ে বাইরে বের হয়, আর পর পুরুষেরা তার সুগন্ধি পায়, তাহলে তিনি ব্যভিচারিণী বলে গণ্য হবেন। 
.
এই কথার দলীলঃ
রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আ’লাইহি ওয়া সাল্লাম বলেছেন, “কোন মহিলা সুগন্ধি মেখে যদি লোকদের কাছে এজন্য যায় যে, তারা তার কাছ থেকে সুঘ্রাণ লাভ করবে, তাহলে সেই মহিলা ব্যভিচারিণী।”
.
অথবা, “কোন মহিলা সুগন্ধি মেখে কোন সম্প্রদায়ের নিকট দিয়ে যদি এজন্য অতিক্রম করে যে তারা তার কাছ থেকে সুঘ্রাণ লাভ করবে তাহলে সে ব্যভিচারিণী।।”
.
[আবু দাউদঃ ৪/৭৯; তিরমিযীঃ ৫/১০৬; নাসাঈঃ ৮/১৫৩]
_____________
.
.
কোনো নারী যদি সুগন্ধি মেখে মসজিদে যায় সালাত আদায় করার জন্য তাহলে তার সালাত আল্লাহ কবুল করবেন না। তাকে বাসায় ফিরে গিয়ে ফরয গোসলের মতো গোসল করে এরপর সালাত পড়তে হবে।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আ’লাইহি ওয়া সাল্লাম বলেছেন, “আল্লাহ সেই স্ত্রীলোকের সালাত কবুল করেন না, যে সুগন্ধি মেখে তার ঘ্রাণ বাতাসে ছড়িয়ে মসজিদের উদ্দেশ্যে বের হয়, যে পর্যন্ত না সে ঘরে ফিরে আসে ও গোসল করে।”
.
[বাইহাকীঃ ৩/২৪৫; শায়খ আলবানী, জিলবাবঃ ১৩৮]

_______________________
যেই সমস্ত নারীরা কলেজ-ইউনিভার্সিটি পড়ার জন্য বা অফিসে কাজ করতে যান সেন্ট মেখে, আর মাসের ৩০ দিনই নিশ্চয়ই তাদের ঋতুর কারণে সালাত মাফ থাকেনা। এই অবস্থায় যারা সেন্ট মেখে বাইরে যায় এবং সালাত পড়ে, তাদের সালাত কি কবুল হবে?
.
কারো সমালোচনা করার জন্য নয়, মুসলমান হিসেবে একটা হারাম কাজ থেকে আপনাদেরকে সতর্ক করার জন্য এই লেখা, কেউ কষ্ট পেয়ে থাকলে দুঃখিত।

No comments:

Post a Comment