Monday, April 13, 2015

-হে আল্লাহ আমরা মহা পাপি,আমাদের সঠিক পথ দেখাও।আমিন




১টা ছেলে তার ঘরে বসে পড়ালেখা করে। হঠাৎ
১দিন রাতে ১টা মেয়ে এসে বলেঃ-
মেয়ে: দেখেন বাইরে ডাকাতি হচ্ছে, আমায়
একটু থাকতে দিন। ডাকাতি থেমে গেলেই
আমি চলে যাবো।
ছেলে: দেখেন আমি এই
এখানে একা থেকে পড়ালেখা করি। আপনার
সাথে আমাকে যদি কেউ
দেখে, তাহলে আমাকে তাড়িয়ে দেবে। তার
চেয়ে আপনি বরং চলে যান।
মেয়ে: আমি এখন চলে গেলে আমার সম্মান
হারাতে হবে। কিন্তু এখানে থাকলে আমার
হয়তো কোন ক্ষতি হবেনা।
ছেলেটি অনেক
ভেবে মেয়েটিকে থাকতে দেয়।
ডাকাতদের মারামারির পরঃ-
ছেলে: চলেন আপনাকে এগিয়ে দিয়ে আসি।
মেয়ে: এত রাতে? এত রাতে আমি যাবোনা।
আমি সকাল হলেই চলে যাবো।
ছেলে: আপনার সাথে কেউ দেখলে আমার
ক্ষতি হবে।
মেয়েটি কিছুতেই যেতে রাজি হলো না । সারারাত
তারা ২জন ২পাশে জেগে রাত কাটিয়ে দিলো।
........ কিন্তু মেয়েটি খেয়াল
করে দেখলো ছেলেটি একটু পর পর
আগুনে তার হাত পোড়াচ্ছে।আর যন্ত্রনায় ছটফট
করছে।কিছুক্ষন পর পর সে একই ঘটনার
পুনরাবৃত্তি করছে।
আযান দেওয়ার আগেঃ-
ছেলে: চলেন, আর থাকা যাবেনা,
আপনাকে পৌছে দিয়ে আসি।
মেয়ে: যাবো, তার আগে বলেন একটু পর পর
আপনি আগুনে হাত পোড়াচ্ছিলেন কেন?
ছেলে: এটা আমার ব্যক্তিগত ব্যাপার।
মেয়ে: না বললে যাবোনা।
ছেলে: যখনি আপনার উপর আমার কু-নজর
আসছিলো, তখনি আমি হাত পুড়িয়ে বলছিলাম, এ আগুন
জাহান্নামের আগুনের ১ভাগ মাত্র!!!
--সুবহান-আল্লাহ
এই ভয় যেন আজ বিলীন!!! এই ভয় যেন আজ
মানুষের অন্তর
থেকে মুছে গেছে!!! জাহান্নামের
আগুনকে প্রাধান্য দিচ্ছে আজকের সমাজ ও এর
মানুষেরা।
-হে আল্লাহ আমরা মহা পাপি,আমাদের সঠিক পথ
দেখাও।আমিন

No comments:

Post a Comment