Sunday, April 12, 2015

---(((সংস্কৃতি ভাল খারাপের মানদন্ড না)))---




---(((সংস্কৃতি ভাল খারাপের মানদন্ড না)))---
সংস্কৃতি ভাল খারাপের মানদন্ড না।সারা বছর পান্তা-ইলিশ না খেয়ে ১ দিনের বাঙালী হওয়ার মানে কী???ছবি-মূর্তি মুখে লাগিয়ে পশু সাজার মানে বাঙালী হওয়া???এটা অন্য ধর্ম থেকে এসেছে।আপনি বাঙালী হয়ে অন্য দেশের সংস্কৃতি মানবেন না,তাহলে মুসলিম হওয়ার দাবি করে হিন্দু রীতি মানবেন কেন???আর হাদিসেও রসূল(স)ও আরবী নববর্ষ বাদ দিয়ে দিলেন মুসলিমদের জন্য দুটি ঈদ।
“রাসূলুল্লাহ(সা.) যখন [মদীনায়] আসলেন, তখন তাদের দুটো উৎসবের দিন ছিল। তিনি(সা.) বললেন, ‘এ দুটো দিনের তাৎপর্য কি?’ তারা বলল, ‘জাহিলিয়াতের যুগে আমরা এ দুটো দিনে উৎসব করতাম।’ রাসূলুল্লাহ(সা.) বললেন, ‘আল্লাহ তোমাদেরকে এদের পরিবর্তে উত্তম কিছু দিয়েছেন: ইয়াওমুদ্দুহা ও ইয়াওমুল ফিতর(কুরবানীর ঈদ ও রমাদ্বনের ঈদ) ।’ ” [সূনান আবু দাউদ]
তাহলে বাংলা নববর্ষ কিভাবে জায়েয হতে পারে।কিছু নামধারী আলিম,বক্তা ও মুসলিম এটাকে জায়েয প্রমাণ করার জন্য উঠে-পড়ে লেগেছে।এদের দাতভাঙা জবাব দিন।
আমার প্রিয় মুসলিম ভাই ও বোনেরা এদিন পান্তা-ইলিশ না খেয়ে গরম ভাত অথবা অথবা বিরানী অথবা কোরমা পোলাও খেয়ে বিরোধিতা করেন।খারাপ কাজের উল্টোটা করে তার বিরোধিতা করা রসূল(স),সাহাবায়ে আজমাঈন এবং সলফে সলিহিনদের আমাল দ্বারা প্রমাণিত।

No comments:

Post a Comment