Monday, June 8, 2015

সতী স্ত্রী বা চরিত্রবান স্বামী লাভের দোয়া।




সতী স্ত্রী বা চরিত্রবান স্বামী লাভের দোয়া।
--------------------------------------------------------
ইসলামে কোন খারাপ চরিত্রের
নর- নারীর স্থান নেই।
তাই সবাইকেই এ ব্যাপারে সজাগ
থাকা জরুরী।
কেননা এটা মহান আল্লাহ তায়ালার আদেশ। তাই সুখী জীবন পেতে নিচের দোয়াগুলো
পড়ে আমুল করুন এবং আল্লাহ রাব্বুল
আলামিনের কাছে সতি স্ত্রী অথবা
চরিত্রবান স্বামী লাভ করতে ফরিয়াদ
করুন।
১. আরবি দোয়া
ﺍﻟﻠﻬﻢ،ﺍﻧﻰ ﺍﺳﺌﻠﻚ ﺍﺟﻌﻠﻨﻲ ﻣﻦ ﺻﺎﻟﺢ ﻣﺎ ﺗﻌﻄﻲ
ﺍﻟﻨﺎﺱ ﻣﻦ ﻭﺍﻟﻤﺎﻝ ﻭ ﺍﻻﻫﻞ ﻭﺍﻟﻮﻟﺪ ﻏﻴﺮ ﺍﻟﻀﺎﺭ ﻭﻻ
ﺍﻟﻤﻀﺮ
বাংলা অর্থ
হে আল্লাহ! আমি আপনার নিকট সম্পদ,
স্ত্রী ও সন্তাদের মধ্য থেকে এমন
ভালো ও উত্তম জিনিস কামনা করি যা
আপনি মানুষকে দান করেন। যারা
নিজেরা ভ্রান্ত হবে না এবং অন্যকে
ভ্রান্ত করবে না।
২. আরবি দোয়া
ﺍﻟﻠَّﻬُﻢَّ ﺇِﻧِّﻲ ﺃَﺳْﺄَﻟُﻚَ ﺍﻟْﻌَﻔْﻮَ ﻭَﺍﻟْﻌَﺎﻓِﻴَﺔَ ﻓِﻲ ﺩِﻳﻨِﻲ ﻭَﺩُﻧْﻴَﺎﻱ
ﻭَﺃَﻫْﻠِﻲ ﻭَﻣَﺎﻟِﻲ
বাংলা অর্থ
হে আল্লাহ! আমি আপনার নিকট আমার
দীন, দুনিয়া ও সম্পদের ব্যাপারে
ক্ষমা ও নিরাপত্তা কামনা করছি।
৩.আরবি দোয়া
ﺭَﺑَّﻨَﺎ ﻫَﺐْ ﻟَﻨَﺎ ﻣِﻦْ ﺃَﺯْﻭَﺍﺟِﻨَﺎ ﻭَﺫُﺭِّﻳَّﺎﺗِﻨَﺎ ﻗُﺮَّﺓَ ﺃَﻋْﻴُﻦٍ ﻭَﺍﺟْﻌَﻠْﻨَﺎ
ﻟِﻠْﻤُﺘَّﻘِﻴﻦَ ﺇِﻣَﺎﻣًﺎ
বাংলা অর্থ
হে আমার প্রভূ! আমার স্ত্রী ও
সন্তানদের মধ্য থেকে চোখের শীতলতা
ও খোদাভীরু লোকদের নেতা দান করুন।
৪. আরবি দোয়া
ﺍﻟﻠﻬﻢ ﺇﻧﻲ ﺃﻋﻮﺫ ﺑﻚ ﻣﻦ ﻓﺘﻨﺔ ﺍﻟﻨﺴﺎﺀ ﺍﻟﻠﻬﻢ ﺍﻧﻰ
ﺍﻋﻮﺫﺑﻚ ﻣﻦ ﻛﻞ ﻋﻤﻞ ﻳﺨﺰﻳﻨﻰ ﻭ ﺍﻋﻮﺫﺑﻚ ﻣﻦ ﻛﻞ
ﺻﺎﺣﺐ ﻳﺆﺫﻳﻨﻰ ﻭ ﺍﻋﻮﺫﺑﻚ ﺍﻣﻞ ﻳﻬﻠﻴﻨﻰ
বাংলা অর্থ
হে আল্লাহ! আমি আপনার নিকট
নারীদের ফেৎনা থেকে আশ্রয় চাই। হে
আল্লাহ! আমি এমন কাজসমূহ থেকে
আশ্রয় চাই যা আমাকে লজ্জিত করবে।
এমন সাথী থেকে আশ্রয় চাই যে আমাকে
কষ্ট দিবে। এমন কামনা বাসনা থেকে
আশ্রয় চাই যা আমাকে অমনোযোগী করে
দিবে।
৫. আরবি দোয়া
ﺍﻟﻠﻬﻢ ﺇﻧﻲ ﺃﻋﻮﺫ ﺑﻚ ﻣﻦ ﺇﻣﺮﺃﺓ ﺗﺸﻴﺒﻨﻲ ﻗﺒﻞ ﺍﻟﻤﺸﻴﺐ
ﻭﺃﻋﻮﺫ ﺑﻚ ﻣﻦ ﻭﻟﺪ ﻳﻜﻮﻥ ﻋﻠﻲ ﻭﺑﺎﻻ ﻭﺃﻋﻮﺫ ﺑﻚ ﻣﻦ
ﻣﺎﻝ ﻳﻜﻮﻥ ﻋﻠﻲ ﻋﺬﺍﺑﺎ
বাংলা অর্থ
হে আল্লাহ! আমি আপনার নিকট এমন
স্ত্রী লোক থেকে আশ্রয় চাই যে
আমাকে বৃদ্ধ হওয়ার পূর্বে বৃদ্ধ করে
দিবে। এমন থেকে আশ্রয় চাই যে আমার
জন্য বিপদ হবে। এমন সম্পদ থেকে
আশ্রয় চাই যা আমার জন্য শাস্তির
কারণ হবে।
৬.আরবি দোয়া
ﺍﻟﻠﻬﻢ ﺑﺎﺭﻙ ﻟﻨﺎ ﻓﻲ ﺃﺳﻤﺎﻋﻨﺎ ﻭ ﺃﺑﺼﺎﺭﻧﺎ ﻭ ﻗﻠﻮﺑﻨﺎ ﻭ
ﺃﺯﻭﺍﺟﻨﺎ ﻭ ﺫﺭﻳﺎﺗﻨﺎ ﻭ ﺗﺐ ﻋﻠﻴﻨﺎ ﺇﻧﻚ ﺃﻧﺖ ﺍﻟﺘﻮﺍﺏ
ﺍﻟﺮﺣﻴﻢ
বাংলা অর্থ
হে আল্লাহ! আপনি আমাদেরকে বরকত
দিন আমাদের শ্রবণশক্তি, দৃষ্টিশক্তিতে ও অন্তরে। আমাদের স্ত্রীগণ ও পরিবারে। আপনি আমাদের ক্ষমা করুন। নিশ্চয় আপনি ক্ষমাশীল ও
দয়ালু।

No comments:

Post a Comment