Tuesday, May 5, 2015

মৃত্যুর সময় পীর বাবারা কি শয়তান থেকে বাঁচাতে পারবে ?




আস সালামুয়ালাইকুম,আলহামদুলিল্লাহ, আল্লাহুম্মা সাল্লি ওয়াসাল্লিম আলা নাবিয়িনা মুহাম্মাদ।
------------
ইসলামে পীরতন্ত্র বলে কিছু নেই -এরা হোল মানুষ শয়তান, যারা জাহান্নামের দরজায় দাড়িয়ে জান্নাতের নামে মানুষকে আহবান করে ও যারা তাদের ডাকে সাড়া দিবে তারা সোজা আগুনে ঝাপ দেয়!
=======================
মৃত্যুর সময় পীর বাবারা কি শয়তান থেকে বাঁচাতে পারবে ?
পীর সাহেব লিখেছেনঃ মৃত্যুর সময় যখন শয়তান ঈমান লুটিবার জন্য আসিবে, তখন পীর ছাড়া উপাই নাই.....। (ভেদে মা'রেফত ৩২ পৃঃ)
ইমাম ইবনে কাছীর (রহঃ) বলেন, মানুষরূপী শয়তানের সাথে সদ্ভাব গড়ে তুললে, তাদের সাথে সদাচরণ দেখালে অনেক সময় তাদের চক্রান্ত ও ষড়যন্ত্র থেকে বাঁচা যায় । কিন্তু ইবলিস শয়তান থেকে বাঁচার কোন কৌশল কাজে লাগে না । এই জন্যে যিনি তাকে সৃষ্টি করে তোমার বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন, তাঁর স্মরণাপন্ন হলে তাঁর কাছে আশ্রয় প্রার্থনা করলে তিনি তাকে প্রতিহত করবেন এবং তোমাকে তার ওয়াসওয়াসা থেকে বাঁচিয়ে দিবেন তোমার বিরুদ্ধে তার ষড়যন্ত্রকে বানচাল করে দিবেন” (তাফিসীর ইবনে কাছীর ৭/১৮১ পৃঃ সূরা ফুস্‌সেলাত ৩৬ নং আয়াতের তাফসীর)
এই জন্যে আল্লাহ্‌ তাআলা তাঁর নবী মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) কে শয়তান থেকে বাঁচার পথ বাতলে দিয়েছেন ।
তিনি এরশাদ করেনঃ “শয়তানের কুমন্ত্রনা যদি তোমাকে প্ররোচিত করে তবে তুমি আল্লাহর কাছে আশ্রয় প্রার্থনা কর, তিনি সর্বশ্রোতা ও সর্বজ্ঞ । যারা আল্লাহকে ভয় করে চলে, শয়তান যখন তাদেরকে কুমন্ত্রনা দিয়ে খারাপ কাজে নিমগ্ন করে, সাথে সাথে তারা আত্মসচেতন হয়ে আল্লাহকে স্মরণ করে । ফলে তৎক্ষণাৎ তাদের জ্ঞান চক্ষু খুলে যায়” (সূরা আরাফঃ ২০০-২০১)
শয়তান থেকে রক্ষা পাওয়ার জন্যে আল্লাহ্‌ তাঁর নবী সাঃ কে আরো তালীম দিচ্ছেনঃ
“আর আপনি বলুন ! হে আমার পালনকর্তা ! আমি আপনার কাছে শয়তানের প্ররোচনা ও কুমন্ত্রনা থেকে আশ্রয় প্রার্থনা করছি এবং আপনার কাছে আরো আশ্রয় কামনা করছি যে তারা (শয়তানরা) যেন আমার কাছে উপস্থিত হতে না পারে” (সূরা মু'মেনূনঃ ৯৭-৯৮)
আল্লাহ্‌ তাআলা এরশাদ করেনঃ “যারা ঈমানদার এবং যারা তাদের পালনকর্তার উপর ভরসা করে তাদের উপর শয়তানের কোনই কর্তৃত্ব-ক্ষমতা নেই” (সূরা নাহালঃ ৯৯)
আল্লাহ্‌ আরো বলেনঃ “নিশ্চয় আমার (প্রকৃত) বান্দাদের উপর তোমার কোনই কর্তৃত্ব নেই” (সূরা বানী ইসরাঈলঃ ৬৫)

No comments:

Post a Comment