Sunday, October 1, 2017

যৌবন_কালে_ইবাদতে_যুবক_যুবতীর_পুরস্কার :-



No automatic alt text available.


যৌবন_কালে_ইবাদতে_যুবক_যুবতীর_পুরস্কার :-
রাসূল (সাঃ) বলেন- যে যুবক-যুবতী যৌবনে আল্লাহর ইবাদতে লিপ্ত থাকবে, আল্লাহ তা'য়ালা তাকে আরশে পাকের ছায়া তলে আশ্রয় দান করবেন। 
_________________[সহীহ বুখারী-৬৮০৬]

* রাসূল (সাঃ) বলেন- কোন মুসলমান বান্দার দৃষ্টি যখন কোন নারীর সৌন্দর্যের প্রতি প্রথমবার পড়ে যায়,অতঃপর সে তার দৃষ্টি সরিয়ে নেয় (তার দিকে তাকায় না), যার কারণে আল্লাহ তা'য়ালা তাকে এমন ইবাদত করার তাওফিক দান করবেন, যার মিষ্টতা এবং স্বাদ সে অবশ্যই অনুভব করবে। 
_________________[মুসনাদে আহমাদ- ২২১৭৯]

* রাসূল (সাঃ) বলেন- যে ব্যক্তি তার জিহ্বা এবং লজ্জাস্থান হেফাজতের দায়িত্ব নিবে, আমি তার জান্নাতের দায়িত্ব নিলাম। 
_________________[সহীহ বুখারী-৬৪৭৪]

*রাসূল (সাঃ) বলেছেন, ‘সাত শ্রেণির মানুষকে আল্লাহ তাআলা কিয়ামতের দিন তাঁর (আরশের) ছায়ায় আশ্রয় দেবেন। দ্বিতীয় শ্রেণির মানুষ সে যুবক-যুবতি, যে তার রবের ইবাদতের মধ্য দিয়ে বড় হয়েছে।’
[বুখারী, মুসলিম, মিশকাত হা/৭০১, বাংলা মেশকাত হা/৬৪৯]

*যৌবনের শক্তি ও উদ্দমতা দিয়ে বেশী বেশী ইবাদাত করো। হাদীস শরীফে এসেছে, বুদ্ধিমান তো সেই যে নিজেকে উপলব্ধি করতে পারে ও মৃত্যুর পরবর্তী জীবনের জন্য আমল করে।
________________[তিরমিযী শরীফ, হা.নং ২৪৫৯]

*যুবক-যুবতী ভাই ও বোনেরা এখানে অাপনাদের সারাদিন রাত ২৪ ঘন্টা ইবাদত করতে হবে এমন নয়। অাপনারা শুধুমাত্র ৫ ওয়াক্ত নামায সঠিক সময়ে,সঠিক ও শুদ্ধ ভাবে, অাস্তে অাস্তে এবং মনযোগ সহকারে অাদায় করেন রমজানে রোজা রাখেন তাহলেই হবে। কারন নামায যত বেশি সুন্দর হবে অাপনার অাল্লাহর সম্পর্ক ও ততো সুন্দর হবে।অার বোনদের বলবো নামাযের সাথে ইসলামিক নিয়মে পর্দা করবেন। এতেই অাশা করি ইনশা-অাল্লাহ মহান অাল্লাহ অামাদের উপর খুশি থাকবেন।অার যদি কোন ভাই/বোন নামায ও পর্দা বাদে অতিরিক্ত ইবাদত করতে পারেন তাহলে তো খুবই ভালো, অালহামদুলিল্লাহ। 
মহান_অাল্লাহ_অামাদের সবাইকে বেশি বেশি নেক কাজ ও ইবাদত করার তৌফিক দান করুক,অামিন।

No comments:

Post a Comment