Sunday, November 25, 2018

দাইয়ুসের পরিণাম জাহান্নাম-



No automatic alt text available.



নবী সাঃ বলেছেন যে মেয়ে সুগন্ধি মেখে বাইরে যায় এবং তাতে পুরুষরা সুগন্ধ পায় তবে সে ব্যভিচারি ।
আজ যে মেয়েরা সুগন্ধি মেখে বাইরে যায় তারা আপনারই মেয়ে বা বোন বা ওয়াইফ বা মা ।এদেরকে সুগন্ধি কেনার টাকা আপনিই দেন তাই আপনিও ওদের ব্যভিচারের গুনাহ পাবেন এবং দায়ুস হিসেবে গণ্য হবেন
আপনি দাইয়ুস হবেন না, দাইয়ুসের পরিণাম জাহান্নাম-
=======================
রাসুল (সাঃ) বলেন- ৩ ব্যক্তি আল্লাহ তাদের জন্য জান্নাত হারাম করেছেন, ১-মাদকাসক্ত, ২-পিতা-মাতার অবাধ্য, ৩-দাইয়ুস। (মুসনাদে আহমাদ-২/৬৯)
যে ব্যক্তি তাঁর স্ত্রি-সন্তান্দের বেহায়াপনা ও অশ্লীলতার সুযোগ দেয় তাঁকেই দাইয়ুস বলে। এমন অনেক মানুষ রয়েছে যারা ৫ ওয়াক্ত সলাত আদায় করে এমনকি তাহাজ্জুদ সলাত আদায় করে কিন্তু তাঁর অধীনস্থ মেয়ে বা বোন বা স্ত্রী কি করছে, কোথায় চলছে, কি পোশাক পড়ছে, কাদের সাথে মিশছে সে বিষয়ে কোন খোঁজ খবর নেই। এমন ব্যক্তির পরিণাম ভালো নয়। আবার কিছু মানুষ শুধু চায় তাদের অধীনস্থ মেয়েরা পর্দায় থাকুক কিন্তু পর্দায় থাকার জন্য যেভাবে সাহায্য করা উচিত সেভাবে সাহায্য করে না যেমন সঠিক পর্দা সম্মত পোশাক কিনে দেয় না, বাড়িতে অন্য পুরুষ মেহমান আসলে তারা যেন বাড়ীর মেয়েদের থেকে পুরোপুরি পর্দার সাথে আলাদা থাকতে পারে সেরকম রুমের ব্যবস্থা করে না এমনকি বাড়ীর মেয়েদেরকে দিয়েই মেহমানদের উদ্দেশে খাবার পাঠানো হয় তাছাড়া গ্রামে তো কোন কোন বাড়িতে গোসলের ব্যবস্থা বা বাথরুমের ব্যবস্থা পর্যন্ত থাকে না যে কারণে মহিলারা বেপর্দা হতে বাধ্য হয়, এই পুরুষগুলোই মূলত দাইয়ুস যারা অধীনস্থ মেয়েদের পর্দায় রাখে না।

No comments:

Post a Comment